উপহাস পেরিয়ে এখন বিসিএস ক্যাডার ।

উপহাস পেরিয়ে এখন বিসিএস ক্যাডার ।

উপহাস পেরিয়ে এখন বিসিএস ক্যাডার । মিলিটারি একাডেমির সাবেক শিক্ষার্থী মোঃ হালিমুল লিটন ।তিনি ৩৭ তম বিসিএস তে পুলিশ ক্যাডারে প্রথম স্থান লাভ করেছেন ।মানুষের উপহাস পেরিয়ে তিনি এতদুর এসে পৌছেছেন। তার সফলতার গল্প লিখেছেন এম এম মুজাহিদ উদ্দীন ও মাহিয়া ইসলাম কাজল ।

পরিচয় ঃ ১৯৮৯ সালের ২৫ জুন টাঙ্গাইল জেলার ধন বাড়ী উপজেলার বন্দর চর পারা গ্রামে জন্ম গ্রহন করেন তিনি। বাবা মোঃ আজিবুর রহমান অবসর প্রাপ্ত সরকারি কর্মকর্তা ।মা হালিমা বেগম গৃহিণী ।

লিটন আগারগাও তালতলা সরকারি কলোনি উচ্চ বিদ্যালয় থেকে এস এসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে পাশ করেন.১ম শ্রেনী থেকে ১০ম শ্রেনী পর্যন্ত তিনি সব সময় প্রথম স্থান অর্জন করেছেন সেই সাথে ট্যালেন্ট পুলে বৃত্তিও পান তিনি ।এইচ এসসি পরীক্ষায় ঢাকা কলেজ থেকে বিজ্ঞান বিভাগ হতে জিপি এ ৫ পেয়ে পাশ করে উচ্চ মাধ্যমিকের সফলতার ইতি টানে ।

এরপর সে বিশ্ববিদ্যালয় জীবনেও অনেক সফলতা দেখিয়েছেন। বুয়েট,কুয়েট,চুয়েট ,বাকৃবি ও ঢাবি তে একসাথে ভর্তির সুযোগ পান।ভর্তি হন ঢাবির কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগে। কিন্তু ছোট বেলা থেকেই তার সেনা ও পুলিশের পোষাকের প্রতি আলাদা একটা টান ছিল ।তাই ৩ মাস ক্লাশ করেও পরে ভর্তি হন চট্টগ্রামের মিলিটারি একাডেমিতে ।সেখান থেকে বিসিএস করেন এবং সেনাবাহিনীর অফিসার হন। মিলিটারি একাডেমিতে ভালো ফলাফল করায় পেয়েছেন কুদরত এ খোদা স্বর্ণপদক ও ওসমানী স্বর্ণপদক ।

সেনাবাহিনীরচাকরির দিনগুলো বেশ ভালই কাটছিল কিন্তু অনিবার্য কারন বশত সেনাবাহিনীর চাকরি থেকে অকালীন অবসরে যান।তারপর ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সান্ধ্যকালীন প্রোগ্রাম মেনেজমেন্ট বিভাগের এম বি এ তে ।অবসরে যাওয়ায় অনেক মানুষ তাকে নিয়ে উপহাস করত ।কিন্তু লিটন দমে যাওয়ার ছেলে নয় তাই প্রিয়তমা স্ত্রী কে কথা দিয়েছিলেন তিনি পুলিশ ক্যাডারে মেধায় ১ম থেকে ১০ স্থানের মধ্যেই থাকবেন।সেই থেকে জোর প্রস্তুতি নিয়েছিলেন।নিজেকে নিজে পুরস্কৃত করেছেন .৩৭ তম বিসিএস পরীক্ষায় ছিল তার জীবনের প্রথম বিসিএস । বিসিএস পরীক্ষায় চূরান্ত ফলাফলে দেখা যায় তিনি পুলিশ ক্যাডারে ১ম স্থান অধিকার করেছেন ।এর আগে তিনি একটি বেসরকারি ব্যাংকে প্রিন্সিপাল অফিসার পদে কর্মরত ছিলেন ।বর্তমানে সহকারি পুলিশ সুপার হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করেছেন ।

<আরো বিসিএস ক্যাডার গল্প পড়তে এখানে ক্লিক >

<কুচিং না করে ও খারাপ জিপিএ নিয়েও বিসিএস ক্যাডার হওয়া যায়>

Click here to see other job circulars

Click here to find out more

Find Top Job Circular

 

ফেইসবুকে আমাদের নিয়মিত আপডেট পেতে BD Job circular24.com এই গ্রুপে জয়েন করোন

You May Also Like

About the Author: Kajol Akter

Mahia Islam Kajol.Student of M A in Bhawal Badare Alam Govt. College.This is Bangladeshi Website.(StudyNcareer.com)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Please do not attempt to copy!!!